আধুনিক নবীনগর গঠনে আরো একবার সকলের সহযোগিতা চাইলেন এমপি এবাদুল করিম বুলবুল

 

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বহুল কাঙ্ক্ষিত ৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে ৩ তলা নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে অত্যন্ত জমকালো আয়োজনের মধ্য দিয়ে। এ উপলক্ষে শনিবার (০৩ জুন) সকালে জনপ্রতিনিধি, সরকারি, বেসরকারি, কর্মকর্তা-কর্মচারী,আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ও সাধারণ জনগণ আনন্দ মিছিল বের করেন। 

১৯ শয্যা বিশিষ্ট পুরাতন হাসপাতাল ভবনটি সংস্কার করে ৩১ শয্যার নতুন ভবনসহ ৫০ শয্যার পুরো হাসপাতালটি আধুনিক সাজে সজ্জিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ১০ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত তিনতলা ভবনটি উদ্বোধন করেন স্বাস্থ্যসেবার কিংবদন্তী ক্যানসার ঔষধ প্রস্তুক কারক প্রতিষ্ঠান বিকন ফার্মার স্বত্বাধিকারী, তথ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৩১ জন ডাক্তার ও ২৭ জন নার্স রয়েছে।

নতুন সেবাখাত যোগ হয়েছে মহিলাদের মাতৃত্বকালীন নরমাল ডেলিভারী ও সিজার, চক্ষু সেবায় কমিনিউটি ভিশন সেন্টার, যক্ষা রোগের কফ পরিক্ষা সেন্টার, মায়ের গর্ভে ভ্রূণ পর্যবেক্ষণের জন্য আধুনিক আল্ট্রাসনোগ্রাফি, হৃদরোগের জন্য কার্ডিওলজি বিভাগ, শিশু চিকিৎসার জন্য শিশু বিশেষজ্ঞ তত্বাবধানে শিশু বিভাগ, সাধারণ রোগীদের জন্য মেডিসিন বিভাগ। নবীনগর উপজেলা বাসীর প্রাণের দাবি বাস্তবায়নে বর্তমান সরকারের ভিশন জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উপজেলা পর্যায়ে অত্যাধুনিক যন্ত্রপাতি সম্পূর্ণ আধুনিক স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে এবাদুল করিম বুলবুল এমপি এই হাসপাতালের জন্য ২০১৯ সালে ৩১ শয্যার ৩ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় এই ভবনটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন তিনি। উচ্ছসিত জনতার আনন্দ মিছিল শেষে তিনি ফিতা কেটে আধুনিক এই ভবনটি উদ্বোধন করেন। 

 পরে ভবনটির পাশে জেলা স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে এক বিশাল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। সেখানে প্রধান অতিথির ভাষনে তিনি সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, "আমি যদি এমপি হই,নবীনগরে কোন রাস্তাঘাট বাদ থাকবে না, শুধু উন্নয়ন নয় সামাজিক নিরাপত্তা বিষয়টি নিশ্চিত করতে এখন যেমন কাজ করছি ভবিষ্যতেও আরো বেশি কাজ করে যাবো, সামাজিক নিরাপত্তা বলতে মানুষের সকল প্রকার সেবা নিশ্চিত করা। তিনি নবীনগর বাসীর চাহিদার প্রেক্ষিতে আগামী ছয় মাসের মধ্য হাসপাতালটিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নত করার ঘোষনা দেন। সেই সাথে নবীনগরের চলমান সকল উন্নয়ন প্রকল্প দ্রুত সমাপ্ত করা, জনগুরুত্বপূর্ণ কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন সহ মানুষের প্রয়োজনীয় সকল উন্নয়ন নিশ্চিত করতে আরো একবার উপজেলাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।

জেলা সিভিল সার্জন ডাক্তার মো.একরাম উল্লাহ সভাপতিত্বে জেলা পরিষদ সদস্য মোঃ নাছির উদ্দিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাক্তার মোঃ শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মেয়র শিব শংকর দাস,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ একরামুল সিদ্দিক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, এডভোকেট সুজিত কুমার দেব, অধ্যক্ষ ইয়াবের হাসান জামিল, জেলা পরিষদ সদস্য নাছির উদ্দিন, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, সাবেক ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, নিয়াজুল হক কাজল, শফিকুল ইসলাম, মোহাম্মদ শুক্কুর খান, প্রনয় কুমার ভদ্র, আহমেদ হোসেন কবির প্রমূখ। 

এছাড়াও অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগন, সাংবাদিক নেতৃবৃন্দ, সামাজিক নেতৃবৃন্দ, শিক্ষক নেতৃবৃন্দ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

Previous Post Next Post