নবীনগরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নারী শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ লাউর ফতেহপুর রমানাথ তলাপাত্র বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে আলোচনা সভা, বার্ষিক মিলাদ ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয়ের প্রাঙ্গণে এই আলোচনা সভা, বার্ষিক মিলাদ ও বিদায় সংবর্ধণা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরে জাতীয় জাতীয় সংগীত পরিবেশন এবং আমন্ত্রিত সকল অতিথিদের ফুলের তোড়া ও নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এসময় অবসরপ্রাপ্ত শিক্ষক বাবু মানিক চক্রবতি ও জাহানূর বেগমকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লাউর ফতেহপুর রমানাথ তলাপাত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক। সহকারী শিক্ষক হাবিবুর রহমান রিপনের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ফারুক আহম্মেদ। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাউর ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ফতেহপুর কমলাকান্ত গুরুচরণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জাহান কবির, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান খন্দকার, ডাক্তার মোঃ ইদ্রিস, সৌদিআরবের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নজরুল ইসলাম নজু, সমাজ সেবক হাজী নুরুল ইসলাম, কামাল খন্দকার ও ইদ্রীস আলী, নবীনগর উপজেলা ইয়ুথ অর্গানাইজেশন ঢাকার প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক ছাত্রনেতা ইমদাদ হোসেন মাহমুদ, ইউপি সদস্য বাছির মিয়া, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মাহাবুবুল আলম, মতিউর রহমান, হারুন মিয়া ও নিলুফা ইয়াছমিন। এছাড়াও স্থানীয় আরো বহু গন্যমান্য ব্যাক্তিবর্গরা এসময় উপস্থিত ছিলেন।

এসময় সকল বক্তারা লাউর ফতেহপুর রমানাথ তলাপাত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের লেখাপড়া, অবকাঠামো সহ যেকোন উন্নয়নে পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করেন এবং তারা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমিন খান। আলোচনা শেষে আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের উত্তোরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে মিলাদ শেষে মোনাজাত করা হয়।

Previous Post Next Post